এপ্রিল 25, 2024

দ্রব্যমূল্য নিয়ে ক্ষমতাসীনদের শরিক জাসদের বিক্ষোভ

1 min read

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম ‘অযৌক্তিক, অস্বাভাবিক বৃদ্ধির হোতাদের আইনের আওতায় আনার’ দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাসদ।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আজ সোমবার সকালে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে জাসদের ঢাকা মহানগর সমন্বয় কমিটি। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু অ্যাভিনিউ, পল্টন, মুক্তাঙ্গনসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

জাসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, প্রধানমন্ত্রীর হুঁশিয়ারিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যাঁরা জিনিসপত্রের দাম বাড়াচ্ছেন, তাঁদের ঠিকানা হোক জেলখানা।

প্রধানমন্ত্রীর বারবার হুঁশিয়ারির পরও প্রশাসন ও আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর পিছুটান রহস্যজনক। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের কাছেই আমদানি করা পণ্যের হিসাব-নিকাশ আছে। তিনি বাংলাদেশ ব্যাংক থেকে তালিকা নিয়ে নিত্যপণ্যের অস্বাভাবিক, অযৌক্তিক মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।

ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি শফি উদ্দিন মোল্লা সমাবেশে সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে জাসদের সহসভাপতি নুরুল আকতার, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান, জাসদের কোষাধ্যক্ষ মনির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি ইদ্রিস ব্যাপারী প্রমুখ বক্তব্য দেন।