খেলাধুলানির্বাচন

মনোনয়ন নেয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে যা বললেন মাশরাফি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করেছেন ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। অনেকেই সহজভাবেই নিয়েছেন বিষয়টি, কেউ কেউ পারেননি বিষয়টি হজম করতে। তাদের চাই মাশরাফির সবিস্তর ব্যাখ্যা।

তবে এখন পর্যন্ত নির্বাচন সংক্রান্ত বিষয়ে একটি আনুষ্ঠানিক কথাও বলেননি মাশরাফি। তবে সেই অপেক্ষার প্রহর শেষ হয়েছে আজ। কথা বলেছেন সাংবাদিকদের সাথে। প্রশ্ন করা হয়েছিল, আপনি রাজনিতীতে আসার সিদ্ধান্তটা কেন নিলেন?

উত্তরে মাশরাফি বলেন, ‘আমার ক্যারিয়ার শেষের দিকে। আমি শচীন টেন্ডুলকার না ও ম্যাগ্রা ও না যে অবসরে যাওয়ার পর মানুষ আমাকে মনে রাখবে। আমি আমার মত খেলেছি।আমার টার্গেট ছিল বিশ্বকাপ পর্যন্ত।

এরপরও যদি রিভিউ করার সুযোগ থাকে পরে দেখা যাবে। বিশ্বকাপের পর যদি আমার ক্যারিয়ার শেষ হয় তখন নেক্সট সাড়ে চার বছরে জানিনা আমার অবস্থান কি হবে। মানুষের জন্য কাজ করতে ভালো লাগে। প্রধানমন্ত্রী একটা সুযোগ দিয়েছেন মানুষের জন্য কাজ করার। আমি বড় পরিসরে কাজ করার জন্য সুযোগটা নিয়েছি।’

অবসর নেয়ার সম্ভাব্য সময় কখন এমন প্রশ্ন করলে মাশরাফি বলেন, ‘২০১১ সাল থেকেই আমার ক্যারিয়ার অনিশ্চিত ছিল৷ কেউ বলতে পারতো না আমার ক্যারিয়ার আরো সাত-আট বছর চলবে সেখান থেকে আমি আজও ক্রিকেট চালিয়ে যাচ্ছি।’

Close
Close