ফেব্রুয়ারি 28, 2024

মনিপুর স্কুলে জ্যেষ্ঠ শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক করতে মাউশির নির্দেশ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) ২০২০ সালেই তদন্ত করে বলেছিল রাজধানীর মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ পদে মো. ফরহাদ হোসেনের নিয়োগ অবৈধ। এরপর ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের আরেক তদন্তেও বেরিয়ে আসে অধ্যক্ষ পদে ফরহাদ হোসেনের চাকরির মেয়াদ বৃদ্ধি বিধিসম্মত হয়নি। এ নিয়ে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়ার মধ্যেই বিষয়টি উচ্চ আদালতে গড়ায়।

কারণ প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির প্রভাবশালী একটি পক্ষ ফরহাদ হোসেনের পক্ষে। শেষ পর্যন্ত আদালতের নির্দেশে প্রতিষ্ঠানের জ্যেষ্ঠতম শিক্ষক মো. জাকির হোসেনকে ভারপ্রাপ্ত প্রধানশিক্ষকের দায়িত্ব দিতে নির্দেশ দিয়েছে মাউশি।

গতকাল সোমবার পরিচালনা কমিটির সভাপতির কাছে লেখা পত্রে আগামী তিন কর্মদিবসের মধ্যে এই ব্যবস্থা নিতে বলেছে মাউশি। এতে বলা হয়, মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সচল রাখার স্বার্থে এ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়।

অবশ্য চিঠিতে বলা হয় চলমান মামলার মোকদ্দমা থেকে আদালত পরবর্তীতে যে নির্দেশনা আসবে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ, রাজধানীর মিরপুর এলাকার মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজের নানা অনিয়ম নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে।