জুন 18, 2024

দেশের বৃহত্তম ইসলামিক ইজতেমায় শুভ উদ্ভোধনে সার্বিক উত্সাহ

1 min read

টঙ্গীর তুরাগ নদীর তীরে, গাজীপুরের একটি বৃহত্তম ইসলামিক ইজতেমা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। এই ইজতেমা দেশের সবচেয়ে বড় জুমার জামাতের মধ্যে অন্যতম। খুতবা ও নামাজের প্রতিষ্ঠানে বড় ছেলে ইউসুফ বিন সাদ কান্ধলভী প্রধান ভূমিকা পালন করেন। ইজতেমা মাঠে প্রতিদিন পবিত্র কুরআন-হাদিসের আলোকে বক্তৃতা ও ধার্মিক অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। এই আয়োজনে দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে ইবাদত-বন্দেগি, জিকির-আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে ইবাদত চরম সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে। ইজতেমা সফলভাবে অনুষ্ঠিত হয়ে যাচ্ছে এবং এটি মুসলিম সম্প্রদায়ের একটি গৌরবময় অনুষ্ঠানের অন্যতম উৎসব হিসেবে প্রতিষ্ঠিত হচ্ছে।

এই বছরের ইজতেমা আয়োজনে অনেকগুলো মহিলা উপস্থিত ছিলেন। তারা নিজেদের সুন্দর আদর্শ জুবায়ের মাধ্যমে নামাজে অংশগ্রহণ করেন। এছাড়াও, বিভিন্ন ধরনের ইসলামিক বিষয়ের উপর উপস্থিত মহিলারা বিভিন্ন ক্লাসে অংশগ্রহণ করে ইসলামের শিক্ষা ও জ্ঞান অর্জন করেন।

এই ইজতেমায় অনেক প্রতিষ্ঠান, সংস্থা ও ব্যক্তিত্বের নামী বিশিষ্ট আলিম, মুফতি, ইসলামিক শিক্ষাবিদ, বিদ্বান, মুরশিদ এবং আলী উপস্থিত ছিলেন এবং তারা অত্যন্ত শ্রেষ্ঠ ভাবে ধর্মীয় বিষয়বস্তু নিয়ে উপস্থিত মানুষদের সহযোগিতা করেন।

সাধারণত, এই ইজতেমার আয়োজনে দীর্ঘস্থায়ী আরাধনা ও মাহফিলের সাজানো হয়, যা মানুষের ইসলামিক আত্ম-উন্নতি ও আদর্শ জীবনের সুন্দর মাধ্যম। এই ইজতেমা প্রতি বছর আয়োজন করা হয় এবং ম