সারাদেশ

যানজট নিয়ন্ত্রণে হঠাৎ রাস্তায় বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল (ভিডিও)

হঠাৎ করেই রাস্তায় যানজট নিয়ন্ত্রণে কাজ করলেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আতিকুল ইসলাম। তবে বর্তমানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী হিসেবে আলোচনার তুঙ্গে রয়েছেন আতিকুল।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা দিয়ে গাড়িতে ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী। শিল্পকলা একাডেমির পাশে ভয়াবহ যানজটের কবলে পড়লে তিনি যানজট কমাতে গাড়ি থেকে নেমে পড়েন।

এবং বিভিন্ন গাড়ি নির্দেশনা দিয়ে ট্রাফিক লাইন ঠিক করেন। লেন অনুযায়ী যানবাহনগুলোকে সামনের দিকে এগিয়ে যেতে সিগন্যাল নিয়ন্ত্রণ করেন। হাত উঁচিয়ে গাড়িগুলোকে সামনে যেতে বলেন এবং রিকশাগুলোতে শৃঙ্খলা নিয়ে আসেন। পাশের রাস্তা যানবাহন সচল করে অন্য গাড়িগুলোকে টার্ন নিতে সাহায্য করে পেছনে অপেক্ষমাণ অ্যাম্বুলেন্স যাওয়ার ব্যবস্থা করেন।

যানযটের এ দৃশ্য মোবাইলে ধারণ করেন সেখানে উপস্থিত পথচারী ও যাত্রীরা। পাশাপাশি আতিকুল ইসলামের একান্ত সচিব সাইফুদ্দিন ইমনও তার মোবাইলে এ চিত্র ধারণ করে তার ফেসবুকে ওয়ালে শেয়ার করেন। মুহূর্তেই ছবিগুলো ব্যাপক শেয়ার হতে থাকে।

নিজেই রাস্তায় নেমে যানজট নিরসনের বিষয়ে আতিকুল ইসলাম বলেন, ‘দুপুরের দিকে কাজে বের হয়ে শিল্পকলা একাডেমির পাশে তীব্র যানজটের কবলে পড়ি। অসংখ্যা গাড়ি সেই যানজটে আটকা ছিল, রোগীসহ অ্যাম্বুলেন্সও ছিল। তাই যানযটকে স্বাভাবিক করতে নিজে দায়িত্ব পালন করার চেষ্টা করলাম।

Posted by Saifuddin Emon on Sunday, 2 December 2018

Close
Close