গুলিস্তানে পুলিশের ওপর ককটেল হামলা করেছে আইএস!

রাজধানীর গুলিস্তানে পুলিশ সদস্যদের লক্ষ্য করে ককটেল বা বোমা হামলাকারী আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটসের (আইএস) সদস্য বলে দাবি করেছে জঙ্গি সংগঠনের কার্যক্রম পর্যবেক্ষণকারী একটি সংস্থা।

এছাড়া আইএস দাবি করেছে, গতকাল সোমবার তাদের যোদ্ধারাই এ হামলা চালিয়েছে।

বোমা নিক্ষেপের ঘটনা পাঁচ ঘণ্টা পর সোমবার (২৯ এপ্রিল) বাংলাদেশ সময় মধ্যরাতেএক টুইট বার্তায় সাইট ইন্টেলিজেন্স গ্রুপ এ তথ্য জানায়। একই বার্তা প্রচার করা হয় তাদের ওয়েবসাইটে। এছাড়া আইএসের গতিবিধি বিশ্লেষক রিটা কাটজ মঙ্গলবার ভোরে এক টু্ইট বার্তায় এমনটি জানিয়েছেন।

আইএস পরিচালিত আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানায়, গত দুই বছরে প্রথমবারের মতো বাংলাদেশের রাজধানী ঢাকায় পুলিশ সদস্যদের ওপর বোমা হামলা চালানোর দায় স্বীকার করলো আইএস।

তবে কখন এই হামলা চালানো হয়েছে বা এতে হতাহতের সংখ্যা কত তা জানায়নি সাইট। তবে বাংলাদেশ পুলিশ বরাবরই দাবি করছে, বাংলাদেশ আইএসের কোনো সরাসরি কার্যক্রম নেই। নব্য জেএমবি নামে একটি জঙ্গি সংগঠন রয়েছে যার কিছু কিছু সদস্য আইএসের মতাদর্শী।

এর আগে, সোমবার রাত পৌনে ৮টার দিকে রাজধানীর গুলিস্তান এলাকায় ককটেল (বোমা) হামলায় তিন পুলিশ সদস্য আহত হন। বঙ্গবন্ধু শপিং কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় দুই মিনিটের জন্য বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। এ ছাড়া ঘটনার সময় ওই এলাকার আহাদ পুলিশ বক্স লক্ষ্য করেও বোমা হামলা চালানো হয়।

আহতরা হলেন, ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭) ও মো. লিটন এবং কমিউনিটি পুলিশ মো. আশিক (২৬)। তাদেরকে প্রথমে রাজারবাগ পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এই বিভাগের পোস্ট

Back to top button
Close