আন্তর্জাতিক

আমিরাতে অবৈধ প্রবাসীদের এক মাসের মধ্যে বৈধ হবার আহ্বান

সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত সকল দেশীয় প্রবাসীদের এক মাসের মধ্যে বৈধ হবার আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। তিনি গতকাল সোমবার আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে আবুধাবিতে অবস্থানরত ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে আলাপকালে এ তিনি আহ্বান জানান।

উল্লেখ্য যে আমিরাত সরকার ঘোষিত সাধারণ ক্ষমা আরো এক মাস বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছে।

আমিরাতের ৪৭তম জাতীয় দিবস উপলক্ষে এই সাধারণ ক্ষমার মেয়াদ এখন এক মাস বাড়ানো হয়েছে। তিনি এ সাধারণ ক্ষমাকে আমিরাত সরকারের জাতীয় দিবসের উপহার বলে উল্লেখ করেন।

রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান আমিরাত সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আরো বলেন, আমরা অফিসিয়ালি আমিরাত সরকারের কাছে সাধারণ ক্ষমার সময় সীমা আরো একমাস বৃদ্ধি করার অনুরোধ করেছিলাম। এ এক মাস বৃদ্ধি হওয়াতে আমিরাতে যে সমস্ত প্রবাসীরা অবৈধ আছেন তারা বৈধ হয়ে আমিরাতে অবস্থান করতে পারবেন।

তিনি আমিরাতে অবস্থানরত সকল অবৈধ প্রবাসীকে এই এক মাসের মধ্যে বৈধ হতে আহ্বান জানান। এবং যারা এ সময়ের মধ্যে বৈধ হতে পারবেন না তারা যেন আউট পাস নিয়ে বৈধ হয়ে এ দেশ ত্যাগ করেন।

সংযুক্ত আরব আমিরাত সরকার গত ১ আগস্ট হতে ৩১ অক্টোবর পর্যন্ত তিন মাসের জন্যে সাধারণ ক্ষমা ঘোষণা করেন। পরে তা ১ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত আরো এক মাস বাড়ানো হয়।

আমিরাত ঘোষিত আরো অতিরিক্ত এক মাসের সাধারণ ক্ষমায় অবৈধ প্রবাসীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। যারা পুলিশ ভেরিফিকেশন ও ডেমু জটিলতায় এতদিন পাসপোর্ট পাননি তারা এখন পাসপোর্ট পেয়ে বৈধ হতে পারবেন বলে অভিজ্ঞ প্রবাসীরা প্রত্যাশা করেন।

Close
Close