এবার ইহুদিদের উপাসনালয়ে বন্দুক হামলা

শ্রীলঙ্কায় ইস্টার সানডে উপলক্ষ্যে প্রার্থনার সময় ৭টি স্থানে একইসঙ্গে ৩টি গির্জায় ও ৪টি স্বনামধন্য হোটেলে সিরিজ বোমা হামলার রেশ কাটতে না কাটতে এবার মার্কিন যুক্তরাষ্ট্রে ইহুদিদের উপাসনালয় সিনাগগে বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটে।

রবিবার (২৮ এপ্রিল) ক্যালিফোর্নিয়ার সান দিয়েগো শহরের পওয়েতে একটি সিনাগগে বন্দুকধারীর হামলায় এক নারী নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শহরটির পুলিশ প্রধান ডেভিন নিসলিত বলেন, ওই সিনাগগে পাসওভার অনুষ্ঠান চলাকালে এ হামলা চালানো হয়। হামলার পর উপাসনালয়ের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি আরও বলেন, ওই উপাসনালয়ে হামলার মূল হোতা বন্দুকধারী ১৯ বছরের যুবককে আটক করা হয়েছে।

এদিকে সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, শেষ খবর পাওয়া পর্যন্ত ৪জন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে ওই হামলার কারণ কি ছিল? তা এখন পর্যন্ত পুলিশ জানাতে পারেনি। এ বিষয়ে তদন্ত অব্যাহত আছে বলেও জানানো হয়। হামলায় নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানিয়ে এমন হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প।

উল্লেখ্য, গত রবিবার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উপলক্ষ্যে প্রার্থনার সময় গির্জা ও বিলাসবহুল হোটেলে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। ওই আকস্মিক সিরিজ বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত ২৫৯ জন নিহত হন।

আাহত হয়েছেন প্রায় পাঁচ শতাধিক। তবে ওই হামলায় দায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এদিকে হামলার ঘটনায় সন্দেহভাজন প্রায় ৭০ জনকে ইতোমধ্যে গ্রেফতার করেছে দেশটির সেনা ও পুলিশ।

গত বছরের অক্টোবরে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার পিটসবার্গ সিনাগগে বন্দুক হামলায় ১১ জন নিহত হয়েছিল।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এই বিভাগের পোস্ট

Back to top button
Close