মুক্তমত

বিএনপিকে এখন সংসদে যাওয়ার সাহস দেখাতে হবে

দৈনিক আমাদের নতুন সময়’র সম্পাদক নাঈমুল ইসলাম খান বলেছেন, বিএনপিকে এখন সংসদে যাওয়ার সাহস দেখাতে হবে এবং অন্যান্য আন্দোলন পরিচালনা করার।

তারা সংসদে গেলে আন্দোলন করতে পারছেন না, বিষয়টি তা নয়। বরং সংসদ একটি এডিশনাল প্লাটফর্ম দেয়, সেটি তারা কেন ছেড়ে দেবেন। তারা বিরোধী দল হিসেবে সমালোচনা করবে এটাই তো রাজনীতি। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টক-শো অনুষ্ঠানে অংশগ্রহণ করে তিনি এ কথা বলেন।

নাঈমুল ইসলাম খান বলেন, গত এক বছর কৌশলে বিএনপি অলমোস্ট কোনো ভুল করেনি। এই ভুল না হওয়ার জন্য ঐক্যফ্রন্টের সাথে যুক্ত হয়েছে এবং বিএনপিকে তারা নির্বাচনে আসতে উৎসাহিত করেছে। চরম বৈরিতা দেখলেও নির্বাচন করার সাহসিকতা দেখিয়েছে।

তিনি বলেন, আন্দোলনের অংশ হিসেবে সংসদে গিয়ে তাদের কথা বলা উচিত এবং সংসদের বাইরে দলীয় কর্মসূচি পালন এবং নির্বাচনের বৈধতা নিয়ে আপত্তি থাকলে আদালতে যাওয়া উচিত।

তিনি বলেন, বিরোধী দল হিসেবে বিএনপি-জাতীয় ঐক্যফ্রন্টের সংসদে আসার সুযোগ রয়ে গেছে। কারণ সংসদে আসার বিষয়টি রাজনৈতিক সিদ্ধান্ত হবে। যার জন্য একটি কমফোর্ট জোনে পৌঁছাতে হবে। তার জন্য আওয়ামী লীগকেও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সাহায্য করতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনটি নিয়ে বিএনপির প্রকাশ্যে আপত্তি আছে। এ জন্য তারা যদি আদালতেও যায়, এতে কোনো বাধা থাকছে না। বিএনপি-ঐক্যফ্রন্ট থেকে যে কয়জন বিজয়ী হয়েছেন তারা সংসদে যাবেন।

যাদের ভোটে নির্বাচিত হয়েছেন, তারা তো ভোট দিয়েছেন সংসদে যাবার জন্য। দেশে ভালো একটি নির্বাচন ব্যবস্থার জন্য তাদেরকে রাজনীতির মাঠে সক্রিয় থেকেই করতে হবে।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এই বিভাগের পোস্ট

Back to top button
Close