রাজনীতি

সুখবর পেলেন মমতাজ-মুজিবুল

কন্ঠশিল্পি ও সাংসদ সদস্য মমতাজ বেগমকে সংসদীয় কমিটিতে রাখা হয়েছে। একই সঙ্গে সংসদীয় আরেক কমিটিতে ঠাই হয়েছে সাবেক রেল মন্ত্রী মুজিবুল হকের।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন স্থায়ী কমিটিগুলো গঠনের প্রস্তাব করলে তা কন্ঠভোটে সর্বসম্মতিক্রমে পাস হয়। এ নিয়ে একাদশ জাতীয় সংসদে মোট ৪৩টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হলো।

অধ্যাপক আলী আশরাফকে সভাপতি করে সরকারি প্রতিশ্রুতি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- দবিরুল ইসলাম, মুজিবুল হক, মইন উদ্দিন খান বাদল, মেজর (অব.) আবদুল মান্নান ও ফখরুল ইমাম।

সিমিন হোসেন রিমিকে সভাপতি করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, আসাদুজ্জামান নূর, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমীন এমিলি, অসীম কুমার উকিল।

আ ফ ম রুহুল হককে সভাপতি করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- হুইপ ইকবালুর রহিম, ডা. হাবিবে মিল্লাত, শফিকুল আজম খান, নিজাম উদ্দিন হাজারী, মোজাফফর হোসেন, আক্তারুজ্জামান বাবু।

এ কে এম রহমতুল্লাহকে সভাপতি করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মন্ত্রী, প্রতিমন্ত্রী, রেদওয়ান আহমেদ তৌফিক, ফাহমি গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবীর ও নুরুল আমিন।

হাফেজ রুহুল আমীন মাদানীকে সভাপতি করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান রিমন, মনোরঞ্জন শীল গোপাল, মাহমুদ উস সামাদ চৌধুরী, ইলিয়াস উদ্দিন মোল্লাহ ও এইচ এম ইব্রাহীম।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
Back to top button