জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বিএনপি নেতা ব্যারিস্টার আমিনুল

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক। রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাবেক এই সংসদ সদস্যকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ফেরত পাঠানো হয়েছে।

বর্তমানে ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন তিনি। গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি আবদুস সালাম শাওয়াল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ব্যারিস্টার আমিনুল হক দীর্ঘদিন থেকে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ কয়েকটি রোগে আক্রান্ত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

এর পর বৃহস্পতিবার সকালে ব্যারিস্টার হককে বাংলাদেশে এনে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে ভর্তি করা হয়। তাকে হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। ভর্তির পর তাকে দেখতে হাসপাতালে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা।

প্রসঙ্গত, ব্যারিস্টার আমিনুল হক রাজশাহী-১ আসন থেকে বিএনপির মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি নেতৃত্বাধীন সরকারের সংসদ সদস্য ও মন্ত্রী ছিলেন। সর্বশেষ বিএনপি সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন তিনি। একাদশ সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এই বিভাগের পোস্ট

Back to top button
Close