গুরুতর অবস্থায় হাসপাতালে এটিএম শামসুজ্জামান

প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শুক্রবার (২৬ এপ্রিল) রাতে হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক আলহাজ্ব সালেহ জামান সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

সালেহ জামান সেলিম বলেন, বাধ্যক্যজনিত রোগে শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন তিনি। শুক্রবার রাতে বেশি অসুস্থবোধ করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আজগর আলী হাসপাতালে অধ্যাপক ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে ভর্তি করা হয় তাকে। তিনি আরও বলেন, কিছুক্ষণ আগে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে তার অস্ত্রোপচার চলছে।

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনীকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক এবং অভিনেতা। ১৯৬১ সালে উদয়ন চৌধুরীর বিষকন্যা চলচ্চিত্রে সহকারি পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পান এটিএম শামসুজ্জামান। ১৯৭৪ সালে তিনি আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমনি’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর অভিনয় করেছেন বহু সিনেমায়। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করেও তুমুল প্রশংসিত হন।

শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। দীর্ঘ ক্যারিয়ারে পাঁচবারেরও বেশি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এ অভিনয় শিল্পী।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এই বিভাগের পোস্ট

Back to top button
Close