সোশ্যাল মিডিয়া

আপনার মেরুদন্ড নুয়ে পড়লে আপনাকে আর তরুণ বঙ্গবন্ধুর ছায়া মনে হবে না : ভিপি নুরকে আসিফ নজরুল

সুনিপুণ নেতৃত্ব্ দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে যে বিশাল জয় পেয়েছে নুরুল হক নূর, তাতে অভিভূত হয়ে নূরের ভেতর তরুণ বঙ্গবন্ধুর ছায়া খুঁজে পেয়েছিলেন ঢাবি শিক্ষক ড. আসিফ নজরুল। তবে একের পর এক সিদ্ধান্ত পরিবর্তন করে ইতিমধ্যেই নিজের অবস্থান নড়বড়ে করে ফেলেছেন নূর।

সেই প্রসঙ্গেই এবার নুরুল হক নূরকে তার অবস্থান পরিষ্কার করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল। ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এই মন্তব্য করেন তিনি।

তিনি লিখেছেন-

‘নুরুল হক নুর, প্রধানমন্ত্রী ডাকলে আপনি অবশ্যই যেতে পারেন, উনাকে আপনার মাতৃসমও মনে হতে পারে। কিন্তু আপনাকে বলতে হবে কেন আপনি উনার কাছে আপনার ও আপনার সঙ্গীদের উপর চালানো বহু নির্মম নির্যাতনের বিচার চাইতে ভুলে গেলেন?

আপনার সবচেয়ে ঘনিষ্ঠ সঙ্গী রাশেদকে মাত্র তিনদিন আগে হত্যার হুমকি দেয়া হয়েছিল, কেন ভুলে গেলেন প্রধানমন্ত্রীকে এটি বলতে? কেন ব্যার্থ হলেন ডাকসু নির্বাচনে কারচুপির বিষয়টি ঠিকমতো ব্যাখা করতে?

আপনাকে খুব দ্রুত এসব বিষয়ে অবস্থান পরিস্কার করতে হবে। অতীতে সকল অত্যাচারের মুখে অধিকার প্রতিষ্ঠার লড়া্য়ে আপনার দৃঢ় ভূমিকা দেখে আপনার মধ্যে তরুণ বয়েসী বঙ্গবন্ধুর ছায়া দেখেছিলাম। কিন্তু বঙ্গবন্ধুর মেরুদন্ড কোন শাসকের সামনে বিন্দুমাত্র নুয়ে পড়তো না।

আপনার মেরুদন্ড নুয়ে পড়লে আপনাকে তাই আর তরুন বঙ্গবন্ধুর ছায়া মনে হবে না। বরং মনে হবে আপনি নির্ভীক তারুণ্যে বুড়িয়ে যাওয়া একজন সুলতান মনসুর।’

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
Back to top button