খেলাধুলা

বিপিএলের সূচি পরিবর্তন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দেশের সবচেয়ে বড় ঘরোয়া ক্রিকেটের আসর। এছাড়া বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় সেরা ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টও বলা হয়ে থাকে।

বিশ্বের সেরা ধনী ফ্রাঞ্চাইজি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরেই বিপিএলের স্থান।

দেশি-বিদেশি তারকা ক্রিকেটারের উপস্থিতিতে প্রায় আইপিএলের সমান থাকতে পারলেও দর্শক উপস্থিতিতে অনেকটাই পিছিয়ে আছে দেশের সবচেয়ে বড় ঘরোয়া ক্রিকেটের টি২০ আসরটি।

নতুন আশা নিয়ে প্রতি বছরই বিপিএলের যাত্রা শুরু হয়। তবে বেশিরভাগ সময়ই হতাশ হতে হয়েছে সমর্থকদের। প্রযুক্তির সীমাবদ্ধতা কিংবা লো স্কোরিং উইকেটের জন্য দর্শক সমাগম কম হওয়াটা প্রতিবারের নিয়মিত ঘটনা। এক্ষেত্রে ঢাকার খেলা গুলোতে দর্শক খরা বেশি চোখে পড়ে।

এ বছর শীত মৌসুম আর সন্ধ্যার পর শিশির পড়ার কারণে বিপিএলের সময় সূচি আগেই এগিয়ে আনা হয়েছিল। দিনের প্রথম ম্যাচ শুরু করা হয়েছিল দুপুর সাড়ে ১২টা এবং পরবর্তী ম্যাচ বিকেল ৫টা ২০ মিনিটে থেকে শুরু করা হয়েছিল।

তবে, বিপিএলের ৮ ম্যাচ যেতে না যেতেই সূচিতে পরিবর্তন আনল বিপিএল গভর্নিং কাউন্সিল। দিনের ম্যাচগুলোর শুরুর সময় পিছিয়ে দেয়া হলো ১ ঘণ্টা করে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী শনিবার (১২ জানুয়ারি) থেকে দিনের ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিট থেকে। আর বিকালের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে।

এছাড়াও প্রতিটি ম্যাচের সেশনওয়াইজ সময়ও ভাগ করে দেয়া হয়েছে। তা হলো- দিনের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের সময় শুরু হবে ১টা ৩০ মিনিটে থেকে আর শেষ হবে বিকাল ৩টায়। দ্বিতীয় ইনিংস শুরু হবে ২০ মিনিট বিরতি দিয়ে, বিকেল ৩টা ২০ মিনিট থেকে আর শেষ হবে ৪টা ৫০ মিনিটে।

একইভাবে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংস শুরু হবে ৬টা ৩০ মিনিটে। শেষ হবে ৮টায়। ২০ মিনিট বিরতি দিয়ে দ্বিতীয় ইনিংস শুরু হবে ৮টা ২০ মিনিটে এবং শেষ হওয়ার সম্ভাব্য সময় ৯ টা ৫০ মিনিটে।

আগামী শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায় এবং শেষ হবে ৫টা ২০ মিনিটে। এই ম্যাচরে দ্বিতীয় ইনিংস শুরু হবে ৩টা ৫০ মিনিটে। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। শেষ হবে রাত ১০টা ২০ মিনিটে। এই ম্যাচের দ্বিতীয় ইনিংস শুরু হবে ৮টা ৫০ মিনিটে।

উল্লেখ্য, শনিবার (৫ জানুয়ারি) দুপুর থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর শুরু হয়েছে। মিরপুরে এখন প্রাণ ফিরেছে। বলা যায়, বিপিএল ষষ্ঠ আসরে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম এখন প্রাণচাঞ্চল্যে টগবগ করে ফুটছে।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এই বিভাগের পোস্ট

Back to top button
Close