খেলাধুলা

বিশ্বের সেরা পাঁচ জনের একজন মুস্তাফিজ

বিশ্বকাপের আগে ব্যস্ত সময় পার করছে দলগুলো। চলেছে শেষ সময়ে নিজেদের ঝালিয়ে নেওয়ার প্রস্তুতি। ব্যস্তসূচির কারণে কোনও বিশ্রাম ছাড়াই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল শেষ হতে না হতেই নিউজিল্যান্ড সফরে টাইগাররা।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৭টায় নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার দল।

ম্যাচের আগের দিন মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশ কোচ স্টিভ রোডস নানান বিষয়ে কথা বলেন। এসময় উঠে আসে দলের সবচেয়ে সেরা খেলোয়াড় সাকিব আল হাসানের না থাকার প্রসঙ্গও। ইনজুরির কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এ বিষয়ে কোচ বলেন, কঠিন কন্ডিশনে খেলতে নামার আগেই দুসংবাদ পেয়েছে সফরকারীরা। সাকিবের না থাকা আমাদের জন্য অবশ্যই বড় ধাক্কার। কারণ বিশ্বে সাকিবের মতো খেলোয়াড়ের বড়ই অভাব। দলের সবচেয়ে বড় তারকাকে না পেলেও মুস্তাফিজুর রহমানকে নিয়ে পরিকল্পনা রয়েছে রোডসের।

দ্য ফিজের সাম্প্রতিক ফর্ম টাইগারদের জন্য ইতিবাচক উল্লেখ করে কোচ বলেন, ‘আমার মনে হয়, সাদা বলে যে কোনো দলই তাকে (মুস্তাফিজ) নিতে চাইবে। ওয়ানডেতে সেরা পাঁচজনের মধ্যে একজন সে। ইনিংসের শেষদিকে যখন চাপ থাকে, তখনকার জন্যও সে খুব ভালো পারফর্মার। যে কোনও দলের বিপক্ষে খেলার আগে, মুস্তাফিজ বড় একটা ফ্যাক্টর।’

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
Back to top button