বিশ্বকাপ জার্সিতে পতাকার লাল-সবুজের মিশ্রণ নেই কেন?

বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি বদলে যাচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

গেল সোমবার হোম অব ক্রিকেটে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেন বিসিবি সভাপতি ও দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পরে বোর্ড পরিচালক, বোর্ড সভাপতির সঙ্গে সেই জার্সিতে ফটোসেশন করেন ক্রিকেটাররা।

সঙ্গে সঙ্গে সেই জার্সি নিয়ে বিতর্ক ওঠে। কারণ, তাতে দেশের পতাকার লাল-সবুজের মিশ্রণ নেই। এর জেরে তা পরিবর্তনের সিদ্ধান্ত নেন বোর্ড সভাপতি। তিনি নিশ্চিত করেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।

নাজমুল হাসান বলেন, প্রথমে আমাকে জানতে হবে এটি হলো কিভাবে। বিষয়টি জানা দরকার জার্সি তৈরি করেছে কারা। কারা কারা এর পেছনে ছিল।

বিশ্বকাপের জন্য দুটি জার্সি বাছাই করেছে বিসিবি। একটি লাল, আরেকটি সবুজ। দুটির একটিতেও নেই বাংলাদেশের পতাকার লাল-সবুজের মিশ্রণ। তবে সবুজ জার্সি নিয়ে বেশি সমালোচনার মুখে পড়তে হয় বোর্ডকে। প্রেক্ষিতে সেটি পরিবর্তনের নির্দেশ দেন বিসিবি প্রধান। তবে লাল রঙের বিকল্প জার্সিটি অপরিবর্তিত থাকছে।

পাপন বলেন, এবারই প্রথম এমন হলো। এর আগে কখনও হয়নি। আমরা অনেক বেশি আত্মবিশ্বাসী ছিলাম, এটি অনেক ভালো হয়েছে। তবে ঘটেছে ঠিক উল্টোটি। আমি আসলে সঠিক কারণ জানি না। যা হোক, আমি তৎক্ষণাৎ সবুজ জার্সিটি বদলাতে বলে দিয়েছি।

আমাদের মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এই বিভাগের পোস্ট

Back to top button
Close