ফেব্রুয়ারী 7, 2023

টুলুসে, একজন গৃহহীন ব্যক্তি একটি পরী দুর্গ তৈরি করেছিলেন যা বাসিন্দাদের খুশি করে, কিন্তু নির্বাচিত কর্মকর্তাদের নয়

1 min read

টুলুজের শহরতলিতে, Tournefeuille-তে, একজন গৃহহীন ব্যক্তি পুনর্ব্যবহৃত ফেনা থেকে একটি ক্ষুদ্র দুর্গ তৈরি করেছেন: মজার বিল্ডিং শিশুদের খুশি করে, কিন্তু পৌরসভার কম। পরেরটি তার স্রষ্টাকে এই কাজটি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে, যা তার ঘরও।

Tournefeuille, Toulouse এর কাছাকাছি একটি শহরে, পুনর্ব্যবহৃত ফেনা দিয়ে তৈরি একটি নির্মাণ হাঁটারদের মুগ্ধ করে। এটি এমন একটি কুঁড়েঘর যা দিনের পর দিন কারও কারও মতে একটি বাস্তব হবিট হাউসে বা অন্যদের জন্য রূপকথার দুর্গে রূপান্তরিত হয়েছে। “এটি কৌতূহল জাগায় এবং কল্পনার বিকাশ ঘটায়”, একজন পথচারী হাসে।

যাইহোক, এই অদ্ভুত কাজের স্রষ্টা, সেখানে বসবাসকারী একজন গৃহহীন মানুষ, Tournefeuille টাউন হল নিরাপত্তার কারণে 2শে জানুয়ারির আগে তার ইনস্টলেশনটি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে। একটি সিদ্ধান্ত যা সে মানতে অস্বীকার করে। “এখানে থাকার বিষয়টি, আমি স্পষ্টতই অবৈধতার মধ্যে রয়েছি, তবুও কাউকে ছেড়ে দেওয়া ছাড়া, এটি এমনভাবে করা হয় এবং আনুষ্ঠানিক দাবির দ্বারা নয়, যার একটি ব্রতের চেয়ে বেশি আইনি মূল্য নেই”, ডেভিড স্বীকার করেছেন , ফ্রান্স 3 Occitanie.

তিনি শিশুদের জন্য সৃজনশীল কর্মশালার আয়োজন করেন
কিছু বাসিন্দা তাকে সমর্থন করেন। “এটি লোকেদের বিড়বিড় করে তোলে, এটি কাউকে বিরক্ত করে না, এবং এটি খুব সুন্দর, খোলামেলা,” কীটপতঙ্গ লরেন্ট মাহুত, 38, টুলুসের এই আবাসিক শহরতলির বাসিন্দা, যিনি তার 6 বছর বয়সী মেয়েকে এই জায়গায় নিয়ে যেতে অভ্যস্ত। রবিবার, একটি দিন যেখানে ডেভিড, 53 বছর বয়সী গৃহহীন মানুষ, স্বেচ্ছায় শিশুদের জন্য সৃজনশীল কর্মশালার আয়োজন করে।

গৃহহীন মানুষটি প্রথমে একটি কুঁড়েঘর তৈরি করে Tournefeuille শহরের এই পার্কে বসতি স্থাপন করেছিল। তারপরে, একজন পথচারীর দ্বারা তিরস্কার করার পরে যিনি তাকে বলেছিলেন যে তার নির্মাণ নোংরা, তিনি তার অনিশ্চিত আশ্রয়ের সামনের অংশটি অলঙ্কৃত করতে চেয়েছিলেন।

পুনর্ব্যবহৃত ফেনা সঙ্গে
সামনের অংশটি অলঙ্কৃত করার পরে, ডেভিড অবশেষে তার সৃষ্টিকে প্রসারিত করেছিলেন, যা রূপান্তরিত হয়েছিল একটি পরীর মতো নির্মাণে। তিনি তার জাদুঘর তৈরি করতে বেশিরভাগ পুনর্ব্যবহৃত ফেনা ব্যবহার করেছিলেন। “কয়েক মাস ধরে কুঁড়েঘরটি বিকশিত হয়েছে, এটি দুর্দান্ত, এটি যাদুকরী,” বলেছেন সোহেল আমিরৌচ, 28, স্থানীয় বাসিন্দা, যিনি জানতেন না যে “এতে কেউ বাস করছে৷

রাস্তায় দেড় বছর ধরে, তার অ্যাপার্টমেন্টটি স্কোয়াট করার পরে, ডেভিড শীতের শেষ পর্যন্ত তার বাড়িতে থাকার আশা করে। পৌরসভা লোকটিকে রাস্তায় ঠেলে দেওয়া থেকে নিজেকে রক্ষা করে। “আমরা একটি সমাধান খুঁজে না পাওয়া পর্যন্ত আনুষ্ঠানিক নোটিশ বাড়ানো হয়,” তিনি বলেছিলেন যে তিনি অস্থায়ী আশ্রয়ের ভাগ্যের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে “সামাজিক উপাদানের সাথে আচরণ” করতে চেয়েছিলেন।

More Stories